Morinzhi (ননী জুস)

Price: BDT 1,000.00
Special price: BDT 950.00
8 October 2018 - 8 October 2019
Categories
Health & Beauty
Business Details
Natural & Organics Bangladesh
Farmgate, Dhaka, Dhaka 1215, Bangladesh
01789110048
Website

মরিনঝি জুস কি?
মরিনঝি রস মরিন্দা সিট্র্রিফোলিয়া বা ননী গাছের ননী ফল থেকে উদ্ভূত হয়

ননী কিঃ উদ্ভিদ বিজ্ঞানে এর নাম মরিন্ডা সিট্রিফলিয়া যা এসেছে দুটি ল্যাতিন শব্দ ‘মোরাস’ যার মানে ‘মালবেরি’ এবং ‘ইন্ডিকা’ যার অর্থ ‘ইন্ডিয়ান’। ননি ফলের গাছ মরিন্ডা সিট্রিফলিয়া গ্রীষ্মমন্ডল এলাকায় ব্যাপকভাবে জন্মায়। কায়ামান দ্বীপপুঞ্জে এটিকে বলা হয় ‘হগ অ্যাপেল’ অস্টেলিয়ায় এটির নাম ‘চীজ ফ্রুট’ বার্মায় এটির পরিচয় ‘নোনা’ নামে। ভারতে এটি ব্যাপকভাবে হয় পশ্চিম ঘাট অঞ্চলে এবং এখানে এর পরিচিত নাম ইন্ডিয়ান মালবেরি বা ভারতীয় তুঁতফল। ননী সম্পূর্ণ প্রাকৃতিক এবং অর্গানিক।

ননীর উপাদানসমূহঃ
ক. ভিটামিন এ, বি, সি, ই, বি২, বি৬, বি১২
খ. ক্যালসিয়াম, আয়রন, ফসফরাস, জিঙ্ক, সোডিয়াম, পটাশিয়াম, কপার, ম্যাগনেসিয়াম, ফলিক এসিড, নিয়াসিন, ক্রোমিয়াম, কার্বহাইড্রেডস, অ্যামাইনো এসিড, মলিবডিয়াম।
গ. স্কোপোলেটিন, অকটাইনক এসিড, টার্পেনয়েডস, অ্যালকালয়েডস, অ্যানথ্রাকুইননস, আর্সেলিক এসিড, ড্যামনাক্যন্থাল, সেলেনিয়াম, প্রোক্সোরোনিন।
জেরোনিন থিওরীঃ
বায়োকেমিষ্ট ডঃ রাল্ফ হেইনিক সর্বপ্রথম এই ননী ফল থেকে স্পটিকের মত একটি পদার্থকে পৃথক করেন যার নাম প্রোক্সেরোনিন। পদার্থটি জেরোনিন নামক আরেকটি পদার্থের সংশ্লেষনের জন্য দায়ী। প্রোক্সোরোনিন থেকে জেরোনিন তৈরী হওয়ার পর সেটি দেহের প্রোটিনের সঙ্গে যুক্ত হয় যাতে সেগুলি কাজ করতে সক্ষম হয়। জেরোনিন ছাড়া প্রোটিন তার কোন কাজ করতে সক্ষম নয়। জেরোনিন কোষ ঝিল্লির ছিদ্রগুলিকে বড় করতে সহায়তা করে ফলে ক্ষুদ্র পুষ্টিদ্রব্য এবং ঔষধ আরো ভালভাবে শোষণ হয়। কিছু কিছু প্রোটিনের একটি নির্দিষ্ট স্থান আছে যেগুলি জেরোনিনের সঙ্গে যুক্ত হতে সাহায্য করে। 
হরমোন, অ্যান্টিবডি ও উৎসেচক হিসেবে কাজ করে এমন প্রোটিনের কাজ করার জন্য জেরোনিন প্রয়োজন।

ননী কোন ঔষধ নয়ঃ
ননী কোন ঔষধ নয়। এটি ফলের রসের সংমিশ্রণ। 
এটি কোন ঔষধ বা খাদ্যের বিকল্প হিসেবে ব্যবহৃত হয় না। 
এটি ওষধের কার্যক্ষমতা বৃদ্ধি করে। 
এটি ওষধের সঙ্গে ব্যবহার্য।

 

মানবদেহে ননীর প্রভাবঃ
ননী কোষীয় কার্য নিয়ন্ত্রণ করে। 
অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করে।
রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। 
পরিপাক ব্যবস্থা উন্নত করে। 
টিউমারের বৃদ্ধি কমিয়ে ক্যান্সারের ঝুঁকি কমায়।
স্মৃতিশক্তি ও মনোযোগ বাড়ায় এবং মানসিক চাপ মুক্ত করে।
বয়সজনিত বিভিন্ন সমস্যা যেমন আথ্রাইটিস, হৃদরোগ, ডায়াবেটিস এবং স্ট্রোক কমায়।
ননী ব্যাকটেরিয়া, ভাইরাস ও ফাংগাসের বিরুদ্ধে কাজ করে।
নাইট্রিক অক্সাইড বৃদ্ধির মাধ্যমে রক্তে অক্সিজেনের সরবরাহ বৃদ্ধিসহ পেশিকে সুগঠিত করে।
ননী ত্বক, চুল ও স্কালপের পরিচর্যা করে।
ননী মূলত অ্যাডোপটোজেন হিসেবে কাজ করে।
মেডিসিন হিসেবে ননীর ব্যবহারঃ
সম্পূরক খাদ্য হিসেবে ননী জুস ও ননী ক্যাপসুল যে সকল রোগের প্রতিষেধক হিসেবে ব্যবহার করত তা হলোঃ হৃদরোগ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, ক্যান্সার, টিউমার, গ্যাষ্টিক আলসার, রক্তনালীর সমস্যা, কিডনির সমস্যা, টিউবারকুলোসিস, থাইরয়েড সমস্যা ইত্যাদি।
ক্লিনিক্যাল সার্ভে পরিসংখ্যানঃ
ডঃ নীল সলোমন যিনি যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের হেলথ এন্ড মেন্টাল হাইজিন এর প্রাক্তন ফাস্ট সেক্রেটারী। তিনি ননী জুসের মেডিসিনাল উপকারীতার ওপর এক সঠিক জরিপ চালিয়ে ছিলেন। যেখানে ৫০জন ডাক্তার ও হেলথ্ পেশাজীবির রোগীরা পূর্বেই ননী জুস পান করে ছিলেন বিভিন্ন রোগের চিকিৎসার জন্য। নীল সলোমন ১০ হাজারেরও বেশি ননী ব্যবহারকারীর ফলাফল পরবর্তী পর্যালোচনা করে দেখতে পান শতকরা ৬৫জন ক্যান্সার রোগীর উপসর্গ কমে, শতকরা ৭২ জনের শক্তিবৃদ্ধি পেয়েছিল ননী ব্যবহার করে, শতকরা ৭৫ জনের অতিরিক্ত ওজন কমে যায়, শতকরা ৮৫ জনের উচ্চ রক্তচাপ কমে যায়। ৮০ ভাগ আথ্রাইটিস ও হৃদরোগীর উপসর্গ কমে যায়। শতকরা ৮৪ জন টাইপ-১ ও টাইপ-২ ডায়াবেটিস রোগীর উপসর্গ কমে যায়, শতকরা৮৪ জনের অ্যালার্জির উপসর্গ কমে যায়। 
সর্বোপরি ননী জুস পানকারী সকল অংশগ্রহণকারীর পার্শ্ব প্রতিক্রিয়া ছিল খুবই কম।

About directory

Market Bangladesh is a dynamic online directory. It help to increase and expands business. One can create firms or shops profile and add images of products & services with the help of our representatives and also create Offer and Events. It will effective and efficient to all classes of people and business.Continue

User Login



Not registered yet?

Join the system.

Create an account